শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

৯০ বছর বয়সে বিয়ের পিঁড়িতে কুমিল্লার আইনজীবী

৯০ বছর বয়সে বিয়ের পিঁড়িতে কুমিল্লার আইনজীবী

একুশে ডেস্ক:

৯০ বছর বয়সে বিয়ে করেছেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির পাঁচবারের সাবেক সভাপতি মোহাম্মদ ইসমাইল। আজ সোমবার বর-কনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। নগরজুড়ে তাঁর বিয়ে নিয়ে চলছে আলোচনা। নেটিজেনরা নবদম্পতিকে শুভকামনা জানিয়েছেন। অনেকে তাঁকে নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল রোববার তিনি বিয়ে করেন মিনোয়ারা বেগম (৪৫) নামের এক নারীকে। কনের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। থাকেন কুমিল্লা নগরেই।

কুমিল্লা আইনজীবী সমিতির প্রবীণ সদস্য মোহাম্মদ ইসমাইল ১৯৪৭ সালে ম্যাট্রিক পাস করেন। ১৯৪৯ সালে ইন্টারমিডিয়েট ও পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগে পড়াশোনা করেন। তিনি ফজলুল হক হলের ছাত্র ছিলেন।

মোহাম্মদ ইসমাইল প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয়জীবনে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান তাঁর সহপাঠী ও হলের রুমমেট ছিলেন। ১৯৭০ সালের ২ সেপ্টেম্বর কুমিল্লার আদালতে আইন পেশায় যোগদান করেন। এরই মধ্যে পাঁচবার সভাপতি নির্বাচিত হন। সাত বছর আগে তাঁর স্ত্রী গত হয়েছেন। তাঁর পাঁচ ছেলে ও এক মেয়ে রয়েছেন। এখন জীবনে একজন সঙ্গী দরকার, তাই তিনি মিনোয়ারা বেগমকে বেছে নিয়েছেন।

মোহাম্মদ ইসমাইল বলেন, ‘আমি সক্ষম মানুষ। এখনো কোর্টে যাই। বয়স আমার জন্য কোনো বাধা নয়। ইচ্ছাশক্তি ও সঙ্গীর জন্যই বিয়ে করি। আমাদের জন্য দোয়া করবেন। কুমিল্লাবাসীর কাছে দোয়া চাই।’

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana